...

লোভে পাপ আর পাপে মৃত্যু শিক্ষামূলক গল্প

97 views

সুপ্রিয় পাঠক বৃন্দ। আসসালামু অলাইকুম । কেমন আছেন সবাই? আসা করি ভালো আছেন । আজকে আমি আপনাদের সাথে একটি শিক্ষামূলক গল্প লোভে পাপ আর পাপে মৃত্যু শেয়ার করতে চলেছি ।

লোভে পাপ আর পাপে মৃত্যু

গল্পটি হচ্ছে মিষ্টির বাক্স কুরিয়ে পাওয়া নিয়ে দুই বন্ধুর মজার ও শিক্ষা বিষয়ক একটি ঘটনা । আশা করি গল্পটি পড়ে আপনাদের অনেক মজা লাগবে । তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক:- 

একছিল দুই বন্ধু। তাদের একজনের নাম ছিল মটু আর অন্যজনের নাম পাতলু। মটু ও পাতলু নামের সাথে তাদের দুজনের আকৃতিতে ও মিল খুঁজে পাওয়া যায়।

যাইহোক ,দুই বন্ধুরই ছিল মিষ্টি খাওয়ার প্রতি খুবই লোভ। তারা এক শিক্ষকের কাছে অনেক দূর পথ পাড়ি দিয়ে সাইকেলে করে পড়তে যেত। তাও আবার চার-পাঁচ কিলোমিটার পথ নয় এর চেয়েও বেশি। 

তাই নিত্যদিনের মতো একদিন মটু ও পাতলু সাইকেলে করে ওই শিক্ষকের কাছে পড়তে যাচ্ছিল। যেতে যেতে এক রাস্তার ধারে নির্জন স্থানে একটা মিষ্টির প্যাকেট দেখতে পেল।

মিষ্টির প্যাকেট দেখতে পেয়ে দুই বন্ধুর মন আনন্দে ভরে উঠলো । তাদের সাথে অন্য একজন বন্ধু আসতো । কিন্তু সেদিন হয়তো তার মিষ্টি খাওয়ার ভাগ্য জুটে উঠেনি । 

যদিও পাতলুর রাস্তা থেকে মিষ্টির প্যাকেট কুড়িয়ে নেওয়ার তেমন ইচ্ছা ছিল না কিন্তু মটুর অনেকটা পিরাপিরিতে এদিক সেদিক তাকিয়ে প্যাকেটটা নিয়ে নিল।

মিষ্টির প্যাকেট পাওয়ার পর তাদের মধ্য যে কি অনুভূতি আসছিল  তা বলা প্রায় মুশকিল । পাতলু প্যাকেটটি নেওয়ার পর ঝাঁকা ঝাঁকি করতেই খড় খড় শব্দ করল। তারা ভাবলো হয়তো সুখা জাতীয় কোন মিষ্টি আছে । 

এদিকে মটু বললো যে মিষ্টির প্যাকেট সেই একাই খাবে। আবার পাতলু বলছে না আমরা স্যার ও বন্ধুদের সাথে একসাথে মিষ্টি খাব । এই নিয়ে তাদের মধ্যে ঝগড়া সৃষ্টি হল ।

অবশেষে দুই বন্ধু সিদ্ধান্ত নিল যে তারা মিষ্টির প্যাকেট ভাগাভাগি করে খাবে। তাই মটু ও পাতলু এক নির্জন স্থানে মিষ্টির প্যাকেট নিয়ে গেল। যাতে কোন মানুষ তাদের সাথে ভাগ বসাতে না পারে।

পাতলু মিষ্টির প্যাকেটটি খুলল। মিষ্টির প্যাকেট খুলতেই মটু ও পাতলু তো অবাক । সে এমন এক মিষ্টি ছিল যা একবার চিবাইলে ৩২ টা দাঁত না থাকাই কথা।

তা হলো মিষ্টির মতো ছোট ছোট ইটের টুকরা।  তাই তারা লজ্জা ও অপমানিত হয়ে প্যাকেটে ছুড়ে ফেলে দিয়ে আবার তাদের স্যারের কাছে পড়তে চলে গেল।

বনী ইসরাইলের দুই ভাইয়ের ঘটনা। ইসলামিক গল্প 2022

লেখক: San Polok

BloginfoBD

আমি মোঃ সজিব মিয়া । কাজ করছি Bloginfobd, FST Bazar, FST IT , FST Telecom ওয়েবসাইটে ।


Leave a Comment

Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.