...

অশ্বগন্ধা খেলে কি লম্বা হওয়া যায় । Ashwagandha increase height

468 views

আসসালামু আলাইকুম ব্লগইনফো বিডিতে আপনাকে স্বাগতম। অশ্বগন্ধা খেলে কি লম্বা হওয়া যায়? উচ্চতা বাড়তে অশ্বগন্ধা কীভাবে কাজ করে? কি নিয়ম পালন করলে উচ্চতা বাড়ে । আমরা কিভাবে উচ্চতা বাড়াতে সহায়তা করে এবং এটি কীভাবে ব্যাবহার করতে হয়।

সে সম্পকে জানতে পোষ্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। অশ্বগন্ধা শুধুমাত্র উচ্চতা বাড়ানোর একটি প্রাকৃতিক উপায়। অশ্বগন্ধা সম্পর্কে জানার আগে ১৮ থেকে ২৫ বছর বয়সের ছেলেমেয়েরা অনেকে প্রশ্ন করে অশ্বগন্ধা খেলে কি লম্বা হওয়া যায়?

 উচ্চতা কেন বাড়ছে না

উচ্চতা কত বছর বয়স হতে পারে উচ্চতা বাড়ানোর জন্য কি করতে হবে প্রথমে আপনার উচ্চতা না বাড়ার কারন মাতা পিতা বা পরিবারের অন্য সদস্যরা উচ্চতা কতটুকু হয়। তাহলে বুঝতে হবে এটাই তার কারণ যার জন্য আপনার উচ্চতা বাড়ছে না।

জিনগতভাবে নির্ভর করে যদি সবার উচ্চতা ছোট হয় তাহলে আপনার উচ্চতা ছোট হবে । যদি দেখেন আপনার পরিবারের সবার উচ্চতা বেশি তাহলে বুঝতে হবে খাবারের পুষ্টি ঘাটতি আছে বা পানি কম পান করে ফেললে সমস্যা হতে পারে

 শরীর লম্বা কত বছর পর্যন্ত হয় 

অশ্বগন্ধা প্রাকৃতিক উপাদান পাওয়া যায় প্রতিক্রিয়াশীল করেন এবং হরমোন তৈরি করতে সহয়তা করে। যে কারনে হাড় শক্তিশালী এবং উচ্চতা বৃদ্বি পায় । অশ্বগন্ধা ১৫ থেকে ২১ বছর বয়স পর্যন্ত অনেক ভালোভাবে এবং দ্রুত উচ্চতা বাড়াতে সহায়তা করে।

কিন্তু কিছু কিছু গবেষণায় দেখা গেছে যে কোন হরমোন তৈরি করার জন্য সহায়তা করে । অশ্বগন্ধা ব্যাবহার সাথে সাথে ভালো ফল পাওয়ার জন্যে আপনার লাইফস্টাইলে পরিবর্তন আনতে হবে । পুষ্টি খাবার খেতে হবে, কোলড্রিংস বাজারের প্যাকেটজাত দুধ, ফাস্টফুড,  মুরগি, কেমিক্যাল জাতীয় খাবার এগুলো বর্জন করতে হবে।

শাকসবজি ফল ফলের রস এবং পানি বেশি বেশি খেতে হবে । যেটা প্রাকৃতিক ভাবে সূর্য থেকে গ্রহণ করা যায়। সকালে সাতটা থেকে নয়টা পর্যন্ত সূর্যের তাপমাত্রা ১৫ মিনিট রোদে বসে থাকলে যথেষ্ট পরিমাণ ভিটামিন ডি গ্রহণ করা যায় । ভিটামিন ডি হাড় শক্তিশালী এবং সারাদিনের জন্য শক্তি বৃদ্বি করতে সাহায্য করে ।

হালকা ব্যায়াম করতে হবে । ঘুম শরীরের জন্য খুবই প্রয়োজন ৮ ঘন্টা ঘুমাতে হবে এবং রাত ১০ টার আগে ঘুমাতে হবে সকালে ঘুম থেকে উঠতে হবে । ঘুমোতে যাওয়া দুই থেকে তিন ঘণ্টা আগে খেতে হয় ।

অশ্বগন্ধা কিভাবে ব্যবহার করা যায়

গরুর খাঁটি দুধ ভালোভাবে গরম করে কিছুক্ষণ রেখে হালকা গরম থাকা অবস্থায় এক থেকে দুই চা-চামচ খাঁটি অশ্বগন্ধা গুড়া দুধের সাথে মিক্স করে রাতে ঘুমানোর আগে খেতে হবে । মনে রাখবেন প্যাকেট জাতীয় পাউডার ব্যবহার করবেন না।অশ্বগন্ধা নিয়মিত ৩ মাস ব্যবহার করত হবে ।

কতদিন পর ফলাফল পাওয়া যায়

এটা পুরোপুরি ব্যাক্তির উপর নির্ভর করে তাদের হরমোনে কী সমস্যা আছে । নিয়মিত ব্যবহার করলে নিয়ম গুলো বলা হয়েছে সেগুলো ঠিকমতো পালন করলে অবশ্যই ভালো ফলাফল পাবেন । ইন্ডিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল এবং উত্তর আফ্রিকায় পাওয়া যায় । একদম যাচায় করে ভালো মানের অর্গানিক এবং খাঁটি অশ্বগন্ধার ব্যবহার করবেন । নকল ব্যবহার করলে ভাল ফলাফল পাবেন না

অশ্বগন্ধা খেলে কি লম্বা হওয়া যায় সর্বশেষ

আশা করি আমাদের তথ্যগুলো আপনার কাজে লাগবে ব্যবহার করে এবং নিয়ম পালন করলে ইনশাল্লাহ ভালো ফলাফল পাবেন । ভালো থাকেন আমাদের সাথে থাকেন নতুন নতুন পোষ্ট নিয়ে আবার আপনাদের সামনে আমি আসবো ধন্যবাদ ।

আরও পড়ুন : মানসিক চাপ কী – মানসিক চাপ কমানোর উপায়।

BloginfoBD

আমি মোঃ সজিব মিয়া । কাজ করছি Bloginfobd, FST Bazar, FST IT , FST Telecom ওয়েবসাইটে ।


1 thought on “অশ্বগন্ধা খেলে কি লম্বা হওয়া যায় । Ashwagandha increase height”

Leave a Comment

Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.