...

গোসলের ফরজ।গোসলের ফরজ কয়টি

137 views

গোসলের ফরজ কয়টি: আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ব্লগইনফো বিডি এর পক্ষ থেকে আপনাদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা ।

গোসলের ফরজ কয়টি

আজ আমি মাসালা এর মধ্যে নিয়ে আলোচনা করব বিষয় গোসল ফরয তিনটি। খুবই ছোট্ট একটি পর্ব কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। তাহলে আজকের বিষয় হল গোসলের ফরজ তিনটি ।

যারা জানেন খুবই ভালো । আর যারা জানেনা তারা অবশ্যই তিনটি জিনিস মাথায় রাখবো। কারণ গোসল আমাদের সবারই ফরজ হয়। কোন না কোন সময় আর কি কি কারণে ফরজ হবে সেটা নিয়ে আমি সামনে আলোচনা করব। আপনারা অবশ্যই পড়বেন । আর এই তিনটা অংশ মুখস্ত করে ফেলবেন ।

 গর গরা সহ কুলি করা।

এক নাম্বার গরগরা সহ কুলি করা। আমি গোসল ফরজ হওয়ার কারণ নিয়ে আমি সামনে আলোচনা করবে বিষয় নিয়ে। কি কি কারণে গোসল ফরয হয়। সে বিষয় নিয়ে বেশ আলোচনা করব কিন্তু আপনার জেনে রাখেন গোসলের ফরজ।

যে তিনটি সে তিনটি আমরা অনেকে জানিনা যে গোসল করতে গেলে ফরজ মানতে হয় আপনার যদি ফরজ গোসল হয়ে থাকে তাহলে অবশ্যই আপনাকে তিনটা নামতে হবে। অন্যথায় আপনার গোসল হবে না । তাহলে এক নাম্বার হল গড়গড়ার সহ কুলি করা ।

 নাকের নরম জায়গায় পানি দেওয়া

দুই নাম্বার হল নাকের নরম জায়গায় অবশ্যই পানি দিতে হবে। এবং কুলি করতে হবে।

শরীর ভালভাবে ধৌত করা

তিন নাম্বার সমস্ত শরীর ভালভাবে ধৌত করা । সমস্ত শরীর এমন ভাবে দিতে হবে যেন পশম পরিমান জায়গা শুকনা না থাকে। ভালো করে প্রতিটি অঙ্গের পানি পৌঁছানো। এই হল গোসলের ফরজ। খুবই গুরুত্বপূর্ণ এই তিনটি জিনিস আমরা অনেকেই জানিনা ।

গোসলের ফরজ কয়টি সর্বশেষ

তাহলে আজকে এ পর্যন্তই পরবর্তী পোষ্টটি পড়ার আমন্ত্রণ জানিয়ে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

BloginfoBD

আমি মোঃ সজিব মিয়া । কাজ করছি Bloginfobd, FST Bazar, FST IT , FST Telecom ওয়েবসাইটে ।


Leave a Comment

Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.