...

নগদ একাউন্টের যে সুবিধাগুলো পাবেন-Nagad Account

38 views


স্বাগতম বন্ধুরা আপনাদের সবাইকে ব্লগইনফো বিডির নতুন একটি পোষ্টে। আজকে পোষ্টে বন্ধুরা আমি আপনাদের সাথে নগদ মোবাইল ব্যাংকিং এর যাবতীয় সুবিধা নিয়ে কথা বলবো।

তো বন্ধুরা আপনাদের অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে যে, দেশে বর্তমানে এত মোবাইল ব্যাংকিং সার্ভিস প্রোভাইডার থাকতে আমি কেন আপনাদের সাথে নগদ মোবাইল ব্যাংকিং নিয়ে কথা বলছি ।

এর কারণ হচ্ছে নগদ বাংলাদেশ ডাক বিভাগের নিয়ন্ত্রণাধীন একটি মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস হিসেবে আমাদেরকে যে সকল সেবা গুলি দিতে পারে সেই সকল সুবিধাদি কিন্তু অন্যান্য মোবাইল ব্যাংকিং সার্ভিস প্রোভাইডার গুলি দিতে পারে না ।

এছাড়াও বন্ধুরা নগদ মোবাইল ব্যাংকিং সার্ভিসটি কিন্তু অন্যান্য মোবাইল ব্যাংকিং সার্ভিস গুলির তুলনায় অনেক বেশি গ্রাহকবান্ধব ।নগদ মোবাইল ব্যাংকিং এর সুবিধা সম্পর্কে জানতে হলে আজকের এই পোষ্টটি অবশ্যই শুরু থেকে শেষ পর্যন্ত দেখবেন ।

বন্ধুরা বর্তমানে বাংলাদেশের যতগুলি মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান রয়েছে সকলেই কিন্তু ক্যাশ ইন, ক্যাশ আউট, সেন্ড মানি ইত্যাদি কোন কিছু সুবিধা দিয়ে থাকে মূলত এই সেবা দেবার জন্যই মোবাইল ব্যাংকিং সেবা চালু করা হয়।

অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠানগুলো তুলনায় নগদ এর ক্যাশ ইন ক্যাশ আউট এবং সেন্ড মানি লিমিট কিন্তু অনেক বেশি কারণ রকেট ও বিকাশ মাসের ট্রানজেকশন লিমিট যেখানে মাত্র ২ লক্ষ টাকা সেখানে নগদ এর মাধ্যমে আপনারা মাসে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত ট্রানজেকশন করতে পারবেন।

এছাড়াও অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবা দাতা প্রতিষ্ঠানগুলোর প্রতিদিন ট্রানজেকশন লিমিট যেখানে মাত্র ৩০ হাজার টাকা সেখানে নগদ এর মাধ্যমে আপনার ডেইলি সর্বোচ্চ আড়াই লক্ষ টাকা পর্যন্ত লেনদেন করতে পারবেন।

আপনারা চাইলে আপনার বাড়ির পাশের পোস্ট অফিসের মাধ্যমে নগদ থেকে ক্যাশ আউট করতে পারবেন। এক নগদ একাউন্ট থেকে অন্য নগদ একাউন্টে একদম ফ্রিতে সেন্ড করতে পারবেন ।এরপর বন্ধুরা আসছে ক্যাশ ইন চার্জ ও ক্যাশ আউট চার্জ কিন্তু ইতিমধ্যে একটি মাইলফলক স্পর্শ করেছে ।

কারণ গত কয়েক বছর যাবৎ অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠানগুলো ক্যাশ আউট চার্জ এর পরিমাণ যেখানে ১৮ টাকা ৫০ পয়সার মধ্যে সীমাবদ্ধ ছিল। সেখানে সর্বপ্রথম এই ব্যারিয়ার ভেঙে ক্যাশ আউট চার্জ এর পরিমাণ সিঙ্গেল ডিজিট নামিয়ে আনে।

কারণ হচ্ছে বন্ধুরা আপনি নগদ অ্যাপ এর মাধ্যমে নগদ এর উদ্যোক্তা পয়েন্ট থেকে মাত্র ৯ টাকা ৯৯ পয়সা ক্যাশ আউট করতে পারবেন। এছাড়াও আপনি ইউএসএসডি কোড ডায়াল করে উদ্যোক্তা পয়েন্ট থেকে মাত্র ১২ টাকা ৯৯ পয়সা।

ই ক্যাশ আউট করতে পারবেন বাংলাদেশের অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর তুলনায় সর্বনিম্ন এছাড়াও বন্ধুরা আপনি নগদের মাধ্যমে একদম ফ্রিতে ডেস্ক এবং পল্লী বিদ্যুতের ইলেকট্রিসিটি বিল জমা দিতে পারবেন।

আপনার মোবাইলে টাকা রিচার্জ করতে পারবেন আপনি যদি আপনার নগদ একাউন্টে টাকা জমা রাখেন তাহলে টাকা জমা রাখা বাবদ একটি নির্দিষ্ট এমন মুনাফা পাবেন আপনি যদি আপনার নগদ।

একাউন্টে ১০০১ টাকা থেকে ৫০০০ টাকা পর্যন্ত জমা রাখেন তাহলে আপনি বছর শেষে ৫% সুদ পাবেন । আর আপনি যদি পাঁচ হাজার এক টাকা থেকে তিন লক্ষ টাকা পর্যন্ত জমা রাখেন তাহলে আপনি বছর শেষে সাড়ে ৭ শতাংশ সুদ পাবেন ।

এক্ষেত্রে অনেকেই আবার হালাল-হারামের প্রশ্ন তোলেন তো আপনি যদি চান যে কোন মুনাফা নিবেন না তাহলে আপনি নগদ এপ থেকে ইসলামিক মোড করে দিতে পারেন। তাহলে আপনার একাউন্ট এ কোন মুনাফা এড হবে না ।

যেকোন সমস্যার জন্য আপনি চাইলে নগদ এর কাস্টমার কেয়ারের ২৪ ঘন্টা সপ্তাহের ৭ দিন যোগাযোগ করতে পারেন নগদ এর কাস্টমার কেয়ারের বর্তমানে বন্ধুরা ২ টি নাম্বার রয়েছে একটি হচ্ছে শর্টকোড 16167।

এছাড়াও বন্ধুরা একটি আইপি নাম্বার রয়েছে আইপি নাম্বার এর মাধ্যমে আপনি একদম ফ্রিতে নগদ এর কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারেন আপনি চাইলেই নাম্বার 2 টি আপনার মোবাইলে সেভ করে রাখতে পারেন যাতে করে পরবর্তীতে যেকোনো সমস্যায় আপনাদের কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারেন।

এরপর আসছে বন্ধুরা নগদ একাউন্ট খোলার বিষয়ে বর্তমানে নগদে থেকে সহজেই একাউন্ট খোলা যায় নগদে বাংলাদেশের সর্বপ্রথম ডিজিটাল কেওয়াইসি এর মাধ্যমে একাউন্ট খোলার পদ্ধতি চালু করে।

পরবর্তীতে রকেশ সহ অন্যান্য সকল মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠানগুলো রয়েছে তারা নগদে পদ্ধতি অনুসরণ করেন। এরপর তাদের গ্রাহকদের সুবিধার্থে একাউন্ট খোলার জন্য আরও একটি পদ্ধতি চালু করে

যার মাধ্যমে যেকোনো মোবাইল অপারেটরের গ্রাহকরা তাদের ফোন *167# ডায়েল করে তাদের সিমের ইনফর্মেশন ব্যবহার করে শুধু মাত্র চার ডিজিটের পিন সেট আপ করে নগদ একাউন্ট খুলতে পারবে ।এছাড়াও বন্ধুরা নগদ বিভিন্ন সাইটের সাথে চুক্তিবদ্ধ হয়ে ক্যাশব্যাক সুবিধা দিয়ে থাকে।

এছাড়াও বিভিন্ন সময়ে রেফারেন্স সুবিধা দিয়ে থাকে তো এই ছিলো বন্ধুরা নগদ এর বিস্তারিত সুযোগ-সুবিধা দিন নগদ এর বিভিন্ন সুযোগ-সুবিধার আপডেট সম্পর্কে জানতে চাইলে আপনারা নগদ এর ফ্যান পেইজের সাথে সংযুক্ত থাকতে পারেন ।

আগামী পর্ব আবার নতুন কোন পোষ্ট নিয়ে হাজির হবো। সে পর্যন্ত আপনারা সকলেই ভালো থাকবেন।

ধন্যবাদ

আরও পড়ুন:

নগদ একাউন্টের পিন ভুলে গেলে করনীয়-Nagad pin reset

নগদ একাউন্ট খোলার পদ্ধতি- Open Nagad Account

বিকাশ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম-Bkash Agent Account

বিকাশ থেকে লোন ২০২২-Loan from Bkash

BloginfoBD

আমি মোঃ সজিব মিয়া । কাজ করছি Bloginfobd, FST Bazar, FST IT , FST Telecom ওয়েবসাইটে ।


Leave a Comment

Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.