...

নগদ একাউন্ট খোলার পদ্ধতি- Open Nagad Account

64 views


এখন থেকে যে কেউ চাইলে নগদ একাউন্ট খুলতে পারেন। আপনার হাতে থাকা স্মার্ট ফোন দিয়ে। আর এটা করতে আপনার দুই থেকে তিন মিনিট সময় লাগতে পারে। চলুন আপনাকে দেখায় কিভাবে খুব সহজে ঘরে বসে নগদ একাউন্ট খুলতে পারেন।

নগদ একাউন্ট খোলা জন্য অবশ্যই আপনার জাতীয় পরিচয়পএ সাথে থাকতে হবে। আপনি চলে যাবেন আপনার স্মার্টফোনে ।এখানে গুগল প্লে স্টোরে চলে যাচ্ছে। সার্চ বারে গিয়ে লিখব নগদ। একটা আসছে এখানে বেশ কয়েকটি এপস আসবে শুধু নগদ যেটাতে লেখা থাকবে এটার উপরে ক্লিক করবেন

আরও পড়ুন:বিকাশ থেকে লোন ২০২২-Loan from Bkash

ক্লিক করার পর এটাকে ইন্সটল করে নিবেন। দেখুন নিচের দিকে ছোট্ট করে দেখাচ্ছে রেজিস্ট্রেশন করুন। আমি এই বাটন একটা ক্লিক করুন। ক্লিক করার পর এখন একটা ফোন নাম্বার চাচ্ছে এক্ষেত্রে আমার একটা সচল ফোন নাম্বার দিয়ে দিতে হবে।আমি ওর ফোন নম্বরটা দিয়ে দিচ্ছি

এখানে পরবর্তী ধাপ নামে বাটনে ক্লিক করে দিচ্ছি এখন জাতীয় পরিচয় পত্র চাচ্ছে। প্রথমে বলছে আপনার জাতীয় পরিচয়পত্রের সামনের অংশটা ক্যামেরার সামনে স্ক্যান করুন ।

আরও পড়ুন:বিকাশ থেকে নগদ টাকা ট্রান্সফার-জেনে নিন সঠিক উপায়

এখন এখানে রাখেন ক্যামেরাটা আইকন রয়েছে ওকে আমার এই যে ন্যাশনাল আইডি কার্ড টা রাখলাম আমি প্রথমে হচ্ছে ক্যামেরায় আইকন পর একটা ক্লিক দিলাম। সুন্দর করে একটা ছবি তুলব ।

আপনার খুব ভাল করে দেখেন এই দেখেন আমি একটা ছবি তুললাম ।একটা পিকচার তুলে দিলাম তুলে দেওয়ার পর এটাকে আমি করবো কি ট্রেনে আমার যে আর আইডি কার্ড পেয়েছে শুধু এইটুকু থাক বাকি অংশটুকু কেটে দিব।

দেয়ার পর এখন আবার টিক চিহ্নতে ক্লিক দিয়ে দিবো দেখাবো ঠিক আছে এখন আমি উল্টা পাশে দিয়ে দিবো দেয়ার প্রয়োজন রয়েছে এখান এখান থেকে সুন্দর করে একটা ছবি তুলে দিব

এখন আবার একটি চিহ্নিত ক্লিক দেওয়ার পর এখন আমি আবার কি করবো এটা কি সুন্দর করে জায়গামতো বসিয়ে দেবো এখন আবার টিক চিহ্নতে ক্লিক দিব এখন কিন্তু আমার এনআইডি কার্ডের এপিঠ ওপিঠ দুটোই দেওয়া হয়েছে ।

আরও পড়ুন:বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ-Pay Electricity Bill by bKash

এখন পরবর্তী বাটনে একটা ক্লিক করে দিব। এখন কি করে দেওয়ার পর এখন দেখেন আমার কিন্তু জাতীয় পরিচয় পত্রের ডিটেলস চলে আসছে জাতীয় পরিচয় পত্রের নাম্বার আমার নাম থেকে শুরু করে সবকিছু চলে আসবে।

এখন আমি পরবর্তীতে বাটন এইখানে একটা ক্লিক করে দিব। ক্লিক করে দেওয়ার পর এখান থেকে বলছে এখান থেকে লিঙ্গ সিলেক্ট করতে পুরুষ না মহিলা এখানে ব্যক্তিগত দিয়ে রাখব পেশা চাকরিজীবী দিয়ে রাখব না আর যেটা আপনারা চাইলে দ্বিতীয় পারেন না দিতে পারেন।

ওকে এখন পরবর্তী বাটনে ক্লিক করার পর এখন ছবি তুলতে হবে ছবি তোলার সময় চশমা যদি তাকে সে খুলে ফেলতে হবে ওকে এখন ছবি তুলতে হবে আমি তাহলে পরবর্তী ধাপে এখানে ক্লিক দিব ।

একটা কথা তোমাকে বলি ছবি তোলার সময় একবার পলক ফেলবেন চোখের পলক ঠিক আছে তাহলে ছবি উঠবে না এখন পলক ওপর ছবিটা সুন্দর করে উঠিয়ে এখন পরবর্তীতে পাঠানো হয়েছে এখানে ক্লিক করে দেওয়ার পরে ট্রেড লাইসেন্স এটা আমার তাকে দিতে পারি না থাকলে নাও দিতে পারি।

আমার নেই আমি একটা স্ক্রিপ্ট কোন বাটনে ক্লিক করে দিচ্ছি ।এখন থেকে আপনার স্বাক্ষর দিয়ে দিতে হবে এই এখানে আপনার উপর স্পেস করে এভাবে সুন্দর করে স্বাক্ষর টা দিয়ে দিবেন আমি স্বাক্ষর দিয়ে দিলাম।

দেখেন উপরে দেখেন এগ্রিমেন্ট দেওয়া হয়েছে। এখানে বলছে কি কি শর্ত রয়েছে সেগুলো ভালো করে পড়ে নিবেন এখানে কি কি শর্ত রয়েছে যেখানে টিক চিহ্ন তুলে দিবেন। ঠিক আছে আমি নগদ এর শর্তাবলী সাথে একমত টিকা দেওয়ার পর এখন পরবর্তীতে পাঠানো হয়েছে এখানে একটা ক্লিক করে দিবেন।

ওকে স্বাক্ষর দিবেন এবং ওই টিক চিহ্নটা তুলে দিয়ে পরবর্তী অটোমেটিক করে দিবেন এখন দেখেন আপনার সমস্ত কিছু কিন্তু দেখাচ্ছে ছবি দেখাচ্ছে এনআইডি কার্ড দেখাচ্ছে স্বাক্ষর দেখাচ্ছে এখন পরবর্তী নামেতে পাঠানো হয়েছে এখানে ক্লিক করে দিবেন।

ঠিক করে দেওয়ার পর এখন দেখেন আবার সব কিছু দেখাচ্ছে এখন আবার আপনি পরবর্তী বাটন ক্লিক করে দেওয়ার পর এখন আপনার ফোনে একটা কোড যাবে।

এখন একটা কথা একটু আমাদেরকে বলি আপনি যে স্মার্টফোন থেকে নগদ একাউন্ট খুলছেন স্মার্টফোনে অবশ্যই আপনার সেই সিমটা থাকতে হবে আপনি যদি অন্য কোন ফোনে থাকে তাহলে সেক্ষেত্রে কিন্তু কোড গেল আপনি এখানে বসাতে পারবেন না ঠিক আছে এটা খুব ভালো করে মাথায় দিবেন।

আপনার যখন এই ফোনে যখন থাকবে তখন এই ওটিপি কোড টা এখনে বসাতে হবে অটোমেটিক বসে যাবে। এরকম থাকুন পরবর্তীতে যখন আছে এখানে চলে আসবে এখন আপনি এখান থেকে পিন নাম্বার দিয়ে দিবেন

আমি এখান থেকে পিন নাম্বার দিয়ে দিচ্ছি আমি পিন নাম্বার দিয়ে দিলাম এখন উপরে পিন নাম্বার টাকে আমি নিচে যাচ্ছি ।

এখন আমার কাজ টোটালি শেষ এখন সাবমিত বাটন রয়েছে আমি এখানে ক্লিক করে ক্লিক করে দেয়ার পর এখান থেকে দেখেন আমার এটা কিন্তু একাউন্ট খোলা হয়ে যাবে ওকে এখন দেখেন এখানে দেখাচ্ছে আপনাকে স্বাগতম

আমার অ্যাকাউন্ট খোলা হয়ে গেছে এখন পরবর্তী বাটন এ ক্লিক দেওয়ার পর এখন দেখেন আমার কিন্তু নগদ এর একাউন্ট টা অলরেডি খোলা হয়ে গেছে।

আমি এখান থেকে নগদ একাউন্ট খুলে ফেললাম এখন এটাকে কিন্তু আমি ইউজ করতে পারি। এই নাম্বারটা নগদ একাউন্ট হিসাবে ঠিক আছে ।কেউ চাইলে কিন্তু খুব সহজে স্মার্টফোন দিয়ে এটা করতে পারেন।

পোষ্টটি আজকের মত এখানেই শেষ করবো। যদি আপনার কাছে পোষ্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আমি আপনাকে বলবো যে এরকম প্রতিদিনই আমাদের ওয়েবসাইটে নতুন নতুন পোষ্ট করা হয়

আল্লাহ হাফেজ

BloginfoBD

আমি মোঃ সজিব মিয়া । কাজ করছি Bloginfobd, FST Bazar, FST IT , FST Telecom ওয়েবসাইটে ।


Leave a Comment

Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.