...

ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় Best Tips

41 views

ফেসবুক থেকে টাকা কিভাবে ইনকাম করা যায়: আমরা অনেকেই জানি ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়। কিন্তু আমরা এটা জানিনা কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা হয়। আমরা যখন ফেসবুকে কোন ভিডিও দেখি দেখবেন হঠাৎ করেই ভিডিওর মাঝখানে এড শো করে ।

ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

আপনার ভিডিওর মাঝখানে বিভিন্ন কোম্পানির এড শো করেছে তার কারণ হচ্ছে কোম্পানি গুলো কয়েক হাজার ডলার ফেসবুকে পে করেছে তাদের অ্যাডগুলো শো করানোর জন্য। ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে ।

এখন আপনি যার ভিডিওর মাঝখানে এড দেখেছেন তাকে ফেসবুক কোম্পানির টাকা থেকে সামান্য একটা টাকা দেয়। এভাবে মূলত ফেসবুক থেকে ইনকাম আসে । ফেসবুক থেকে ইনকাম করতে হলে আপনার একটি ফেসবুক পেজ থাকতে হবে।

ফেসবুক পেজ

আপনি কিভাবে একটি প্রফেশনাল ফেসবুক পেজ খুলবেন সে সংক্রান্ত একটি পোষ্ট আমার এই সাইটে রয়েছে । এখন ফেসবুক পেজ খোলার পরে আপনি নিয়মিত ভিডিও আপলোড করতে থাকবেন। নিয়মিত ভিডিও আপলোড করার পর যখন আপনার পেজে ১০ হাজার ফলোয়ার হবে এবং বিগত দুই মাসে ছয় লক্ষ মিনিট ওয়াচ টাইম হবে ।

তখন আপনি আপনার ভিডিওতে এড শো করানো যে প্রসেস রয়েছে সেটা চালু করতে পারবেন। সেটাকে বলা হয় মনিটাইজেশন। অর্থাৎ আপনার পেজটিতে যখন ১০ হাজার ফলোয়ার হবে এবং গত দুই মাসে ছয় লক্ষ মিনিট ওয়াচ টাইম হবে তখন আপনি মনিটাইজেশনের জন্য ফেসবুকের কাছে আবেদন করতে পারবেন।

কপিরাইট কনন্টে

আপনি আবেদন করার পর ফেসবুক দেখবে আপনার এখানে কোন কপিরাইট কন্টেন্ট আছে কিনা আপনি যদি অন্য কারো ভিডিও চুরি করে এনে আপনার পোস্ট করেন অথবা অন্য কারো ফটো আপনি আপনার পেজে পোস্ট করেন । ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

তাহলে সেক্ষেত্রে আপনার এই ভিডিও অথবা ফটোর মধ্যে কোন অ্যাড শো করবে না । আর অ্যাড না দেখালে আপনি ইনকাম করতে পারবেন না। সেজন্য আপনি যখন ফেসবুক পেজ তৈরি করবেন চেষ্টা করবেন সব কিছু রিয়েল দেওয়ার জন্য। আপনি আপনার মোবাইল দিয়ে ভিডিও করা ভিডিওগুলো আপনি ফেসবুক পেজে পোস্ট করবেন ।

আরও পড়ুন : অ্যাফিলিয়েট মার্কেটিং ওয়েবসাইট-Affiliate Marketing Site

এরপর যখন আপনি মনিটাইজেশনের উপযুক্ত হবেন অর্থাৎ ১০ হাজার ফলোয়ার এবং বিগত দুই মাসে যখন আপনার ৬ লক্ষ মিনিট ওয়াচ টাইম হবে তখন আপনি মনিটাইজেশন এর জন্য এপ্লাই করে দেবেন । 

আপনার সবকিছু ঠিক আছে আপনার এখানে অন্যদের কোন ভিডিও নেই। আপনার সবকিছু আপনার রিয়েল কনটেন্ট তখন ফেসবুক মনিটাইজেশন একটিভ করে দিবে। এরপর থেকে আপনি যখন ফেসবুক পেজে ভিডিও পোস্ট করতে থাকবেন তখন আপনার ভিডিওর মধ্যে অ্যাড শো করবে।

আর এই এড এর বিনিময়ে আপনি ফেসবুক থেকে টাকা পাবেন। অর্থাৎ এ এড গুলোর বিনিময়ে আপনি আপনার ফেসবুক পেজ থেকে ইনকাম করতে পারবেন। আর এই ইনকামের টাকাটা আপনার ব্যাংক একাউন্টে চলে আসবে।

ব্যাংক অ্যাকাউন্ট যুক্ত করার

আপনার পেজটি যখন মনিটাইজেশনের জন্য উপযুক্ত হবে। তখন আপনি যখন মনিটাইজেশন এর জন্য এপ্লাই করবেন তখন আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস সেখানে যুক্ত করে দেবেন । ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস যুক্ত করার পর প্রতি মাসে ইনকাম আপনার ব্যাংক একাউন্টে চলে আসবে। 

এভাবেই মূলত ফেসবুক পেজ থেকে ইনকাম করা হয়ে থাকে। তো বন্ধুরা কিভাবে আপনারা প্রফেশনাল ফেসবুক পেজ তৈরি করবেন? কিভাবে ফেসবুক পেজের প্রোফাইল ফটো এবং কে কভার ফটো সেট করবেন। এরপর কিভাবে পেজটিতে সঠিক পদ্ধতিতে ভিডিও পোস্ট করবেন।

আরও পড়ুন : ফটো বিক্রি করে টাকা আয়-Sell Photos Online

কিভাবে আপনারা ভিডিও এডিটিং করবেন। সবকিছু আমি আপনাদেরকে ওয়ান বাই ওয়ান শিখিয়ে দেবো। প্রতিটি পোষ্টে আপনি দেখতে পারেন ।আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ। পোষ্টটি কেমন লেগেছে কমেন্টসে আপনার মতামত জানান ।

BloginfoBD

আমি মোঃ সজিব মিয়া । কাজ করছি Bloginfobd, FST Bazar, FST IT , FST Telecom ওয়েবসাইটে ।


1 thought on “ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় Best Tips”

Leave a Comment

Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.