...

বিকাশ একাউন্ট খোলার নিয়ম-bkash kivabe khulbo 2022

231 views

হাই, কি অবস্থা সবার আশা করি সকলেই ভাল আছেন। আজকের এই পোষ্টে, আমি আপনাদেরকে খুব সহজে একদম সিম্পল ভাবে দেখিয়ে দিব কিভাবে বিকাশ একাউন্ট খুলতে হয়। এই পোষ্টে যদি আপনার মনোযোগ সহকারে দেখেন।

তাহলে আপনারাও খুব সহজে ঘরে বসে আপনার হাতের স্মার্টফোন দিয়ে মাত্র ২ মিনিটে একটা বিকাশ একাউন্ট তৈরী করে নিতে পারবেন। আর বিকাশ একাউন্ট খোলার জন্য কোন প্রকার কাগজপত্র দরকার নাই।

শুধু খালি আপনার যদি একটা আইডি কার্ড আছে আপনার বিকাশ একাউন্ট খুলতে পারবেন । আপনার কোন এনআইডি কার্ড না থাকে সেক্ষেত্রে আপনি আপনার পরিবারের অন্য সদস্যদের আইডি কার্ড ইউজ করে বিকাশ একাউন্ট খুলতে পারবেন।

চলুন দেখি কিভাবে একটা বিকাশ একাউন্ট তৈরি করতে হয়। এছাড়াও বিকাশ একাউন্ট খুলে প্রথমে আপনারা পেয়ে যাবেন ২৫ টাকা বোনাস। বিকাশ থেকে আপনার নাম্বারে ২৫ টাকা মোবাইল রিচার্জ করলে আরো ২৫ টাকা বোনাস পেয়ে যাবেন ।

আপনারা সর্বোচ্চ ৫০ টাকা বোনাস পাবেন। বিকাশ একাউন্ট খোলার জন্য প্রথমে আপনারা প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপ টা ডাউনলোড করে নিবেন ।


ওকে বিকাশ অ্যাপস টা ডাউনলোড হয়ে যাওয়ার পর। প্রথমে আপনার বিকাশ অ্যাপ টা ওপেন করুন।বিকাশ অ্যাপস টা ওপেন হয়ে যাওয়ার পর প্রথমে আপনাদেরকে পরপর তিনটা পারমিশন দিতে হবে।

প্রথমেই এলাউ করে দিবেন তারপর আবার এলাউ করে দিবেন তারপর অয়েল ইউজিং দেয় এই অপশনের কাজ করে দিবেন। এবার আপনাদের সঙ্গে এরকম একটা ইন্টারফেস দেখাবে।এখানে আপনারা লগ-ইন রেজিস্ট্রেশন টেপ করুন।

এবার আপনাদের সঙ্গে মোবাইল নাম্বার একটা অপশন আসবে মোবাইল নাম্বার আপনি আপনি যে মোবাইল নাম্বার দিয়ে আপনার বিকাশ একাউন্ট খুলতে যাচ্ছেন। সেই নাম্বারটা আপনারা এখানে দিয়ে দিবেন।

তো মোবাইল নাম্বার দিয়ে দেওয়ার পর নিচে দেখতে পারবেন পরবর্তী একটা অপশন রয়েছে এখানে টেপ করুন। মোবাইল নাম্বার দেওয়ার পর ।

আপনাকে এখান থেকে অপারেটর সিলেক্ট করুন অর্থাৎ আপনি যেই মোবাইল নাম্বারটা ইউজ করছেন সেটা কোন অপারেটরের সেটা সিলেক্ট করে দিবেন।

সেহেতু আমি গ্রামীন ফোন অপারেটর সিম ইউজ করে বিকাশ অ্যাকাউন্ট খুলছি তো আমি এখান থেকে গ্রামীণফোন সিলেক্ট করে দিলাম।এবার আপনি যেই নাম্বারটা দিছেন সেই নাম্বারে সিক্স ডিজিটের একটা কোড আসবে

আপনার আসার পরে এলাউ করে দিবেন তাহলে অটোমেটিকলি এড হয়ে যাবে। আরেকটা কথা আপনার মোবাইল নাম্বার দিয়ে বিকাশ একাউন্ট খুলবেন এবং সেই মোবাইল।

আপনার বিকাশ একাউন্ট করবেন সেই মোবাইলের ভিতর সেই সিমটা কিন্তু অবশ্যই থাকতে হবে।এছাড়া আপনার বিকাশ একাউন্ট খুলতে পারবেন না আপনার ওটিপি কোড বা আপনার কনফার্মেশন কোড টা কিন্তু আপনার মোবাইলে অবশ্যই আসতে হবে।

কিছু ট্রাম এন্ড কন্ডিশন রয়েছে চাইলে আপনার সময় থাকে সেগুলো পড়ে নিতে পারেন। না ফলে কোন সমস্যা নাই জাস্ট আপনার নিচের দিকে চলে আসবেন। এখানে আমার সম্মতি আছে এই অপশনে আপনার ট্যাপ করে দিবেন।

প্রথমেই আপনার এনআইডি কার্ডের ছবি তুলতে হবে। এর জন্য এনআইডি কার্ডের ছবি তুলুন এই অপশনে ক্লিক করুন। তারপর while using this app টেপ করুন ।তারপর আপনার ক্যামেরাটা অন হয়ে যাবে ।

তারপর আপনার এনআইডি কার্ডের ছবি তুলুন তো এনআইডি কার্ডের ছবি তোলার সময় অবশ্যই পর্যাপ্ত আলো এবং ক্লিয়ার ভাবে ছবি তুলতে হবে।

আপনার এনআইডি কার্ড অনুযায়ী সকল ইনফরমেশন এখানে শো করবে এই ইনফর্মেশন গুলো একটু চেক করে নিবেন। আপনার এনআইডি কার্ড অনুযায়ী এই ইনফর্মেশন গুলো ঠিক আছে কি না । এখানে আপনাকে আরও কিছু তথ্য দিতে হবে।

তিন নাম্বারে আপনার আনুমানিক মাসিক আয় কত সেটা সিলেক্ট করে দিতে হবে । তো আমি এখান থেকে আমার আনুমানিক মাসিক আয় ১০ থেকে ২০ হাজার টাকা দিয়ে দিলাম।

আপনার পেশা কি সেটা আপনার এখ্ন থেকে সিলেক্ট করে দিবেন।আমি আমার পেশা শিক্ষার্থীরা সিলেক্ট করে দিলাম ।এবার আপনাকে নিজের চেহারা ছবি দিতে হবে। ছবি দেওয়ার জন্য ছবি তুলেই তো ছবিটা তোলার সময় চোখের পানিতে তিনবার নাড়াচাড়া করলে।

কিন্তু অটোমেটিকলি বিকাশ ছবিটা নিয়ে নিবো তো নিশ্চিত করে দেওয়ার পর সফলভাবে তথ্য সাবমিট করা হয়েছে । আমাদের এই বিকাশ একাউন্ট ভেরিফিকেশন এর জন্য সর্বোচ্চ ২৪ ঘন্টা টাইম নাই।

আপনি এখানে দিতে পারবেন আপনার বিকাশ একাউন্ট এর নতুন পিন সেট করুন ।অর্থাৎ এখানে আপনার বিকাশের জন্য নতুন একটা পিন নাম্বার সেট করতে হবে এখানে আপনি সেই নাম্বারটা দিয়ে দিবেন তো আমি দুইটা পিন নাম্বার দিয়ে দিলাম।

প্রোফাইল পিকচার যদি দিতে চান তাহলে আপনার গ্যালারি থেকে একটা ফুটো এখানে সিলেক্ট করে দিবেন। তো বন্ধুরা আশা করছি আপনারা বুঝতে পারছেন। এভাবে কিন্তু আপনারা ঘরে বসে আপনার মোবাইলের মাধ্যমে খুব সহজে একটা বিকাশ একাউন্ট তৈরী করে নিতে পারেন

ধন্যবাদ

আরও পড়ুন:

বিকাশে টাকা দেখার নিয়ম-bKash balance check code

BloginfoBD

আমি মোঃ সজিব মিয়া । কাজ করছি Bloginfobd, FST Bazar, FST IT , FST Telecom ওয়েবসাইটে ।


Leave a Comment

Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.