...

মেয়েদের লম্বা হওয়ার উপায়গুলো জেনে নিন Best Tips

464 views

লম্বা হওয়ার জন্য অনেকেই চেষ্টা করে। কিন্তু বিভিন্ন পদ্ধতি না জানার জন্য অনেকেই লম্বা হওয়ার আশা ছেড়ে দেয়।মেয়েদের লম্বা হওয়ার উপায়গুলো সম্পর্কে আলোচনা করা হবে। চলুন শুরু করা যাক।

সব মেয়েরাই চায় কিছুটা লম্বা হতে। কেউ বংশগতভাবে লম্বা। আবার কেউ আছে কিছুটা খাটো। কিন্তু আমাদের সমাজে এরকম অনেকে রয়েছে। যারা নিয়মিত ব্যায়াম বা ওষুধ সেবন করার মাধ্যমে লম্বা হতে চায়।

মেয়েদের লম্বা হওয়ার জন্য প্রথমে আপনাকে একটু চেষ্টা করতে হবে। চেষ্টা ছাড়া কেউ সফল হয় না। সাধারণত মেয়েরা ১৬ বছর পর্যন্ত লম্বা হয়ে থাকে। কিন্তু অনেকেই তাদের চেষ্টা দিয়ে তাদের শারীরিক কাঠামো আরেকটু উন্নত করতে পারে

মেয়েদের লম্বা হওয়ার উপায় কি

মেয়েদের লম্বা হওয়ার জন্য বিভিন্ন উপায় রয়েছে। প্রথমত আপনাকে জানতে হবে কি কি কারনে মানুষ লম্বা হয়ে থাকে। লম্বা হওয়ার প্রথম কারণ তার শরীরের গ্রোথ হরমোন। আপনার শরীরের গ্রোথ হরমোন যদি বেশি হয়ে থাকে তাহলে আপনি লম্বা হবেন।

দ্বিতীয়তঃ লম্বা হওয়ার যে কারণটি রয়েছে ।সেটি হলো আপনার বংশগত কারণ। আপনার মা-বাবা যদি লম্বা হয়ে থাকে আপনারও লম্বা হবার সম্ভাবনা বেশি থাকে।

তৃতীয়তঃ কিছু পদ্ধতি রয়েছে ।যেগুলো অনুসরণ করার মাধ্যমে আপনিও লম্বা হতে পারেন। যেমন লম্বা হওয়ার ব্যায়াম গুলো করা, সুষম খাদ্য গ্রহণ করা বা নিয়মিত নিজের লাইফ স্টাইল মেন্টেন করে চলা।

মেয়েরা যে কারণে লম্বা হয়না

আপনার যদি কোন শারীরিক কোন রোগ থাকে। তাহলে আপনার লম্বা হওয়ার ব্যাঘাত ঘটে। এই ক্ষেত্রে পুষ্টি জনিত সমস্যা সবচেয়ে বেশি ব্যাপক। এছাড়াও কিডনি জাতীয় রোগ। ফুসফুস আক্রান্ত বিভিন্ন রোগ যা আপনার শরীরকে লম্বা করতে ব্যাঘাত ঘটায়।

নিয়মিত দুধ পান করুন

অনেকই আছে দুধ খেতে পছন্দ করে না। দুধের রয়েছে এমন ধরনের পুষ্টির উপাদান। যার মাধ্যমে আপনার শারীরিক বৃদ্ধি হওয়ার বিভিন্ন উপকরণ রয়েছে।

দুধে রয়েছে ক্যালসিয়াম যা আপনার হাড় শক্ত করে। যার মাধ্যমে আপনার শরীরের দ্রুত বৃদ্ধি ঘটে । আপনিও লম্বা হতে পারেন। দুধ শরীরের হাড়ের ক্ষয় রোধ করে।

সাঁতার কাটুন

আপনি দৈনিক যদি কিছু সময়ের জন্য সাঁতার কাটতে পারেন। তাহলে আপনার শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ গুলো সক্রিয় হবে। এতে করে আপনার হারগুলো আরো শক্ত হবে। শরীরের বৃদ্ধিতে সাঁতার একটি অপরিহার্য কার্যক্রম।

নিয়মিত ব্যায়াম করুন

প্রতিদিন কিছু ব্যায়াম করুন। ব্যায়াম করার মাধ্যমে আপনার শরীরের বিভিন্ন রকম অঙ্গ-প্রত্যঙ্গ নড়বে। এতে আপনার শরীরের বিভিন্ন হারগুলো আরো সক্রিয় হয়ে উঠবে। আপনি দৈনিক কিছু সময় ব্যায়াম করার অভ্যাস গড়ে তুলুন।

পুষ্টিকর খাবার গ্রহণ করুন

খাবার মানুষের প্রাণশক্তি। খাবার গ্রহণ করার মাধ্যমেই আপনার শরীরের বিভিন্ন ক্ষয় রোধ করে। খাবারের মাধ্যমে আমাদের শরীরের পুষ্টির অভাব পূরণ করে। শরীরে যদি পুষ্টির অভাব থাকে। তাহলে আপনার শরীরের বিভিন্ন রোগের সৃষ্টি হয়। এতে করে আপনার শরীর ক্লান্তি অনুভব হয়।

তাই আপনার যে কোন কাজ করার জন্য কিছুটা খেয়ে নিন। এতে করে আপনার শরীর কেমন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে পারবে। তেমনি আপনার শরীর লম্বা হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

পর্যাপ্ত পরিমাণে ঘুমান

বর্তমান প্রযুক্তি যুগে। অনেকেই প্রযুক্তির প্রতি আকর্ষণ বেশি হয়। এই আকর্ষণ থেকে আসক্তির সৃষ্টি হয়। তাই অনেকে রাতে পর্যাপ্ত পরিমান ঘুমায় না। ঘুম মানুষের জীবনে অশেষ নেয়ামত। ঘুমের মাধ্যমে আপনার শরীর আবার পুনরায় শক্তি পায়। ফলে আপনার লম্বা হওয়ার পরিমাণ বেশি থাকে।

খেলাধুলা করুন

আমরা ছোটবেলায় সবাই খেলাধুলা করে থাকি। খেলাধুলা করার মাধ্যমে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। আবার আপনার হারের বৃদ্ধি এবং শক্তিশালী করতে সাহায্য করে। আপনি বিভিন্ন ধরনের খেলাধুলা করতে পারেন। দড়ি লাফ এরমধ্যে উল্লেখযোগ্য একটি খেলা ।

মেয়েরা সবাই দড়ি লাফ খেলতে কম বেশি পছন্দ করে। এই খেলার মাধ্যমে আপনার লম্বা হওয়ার পরিমাণ কিছুটা বৃদ্ধি হতে পারে। আপনি যদি নিয়মিত এই খেলাটি খেলেন তাহলে আপনি লম্বা হতে পারেন।

করা খুবই শরীরের জন্য ক্ষতিকর। গ্রহণ করার মাধ্যমে। আপনার শরীরকে আপনি রোগের দিকে ঠেলে দিচ্ছেন। গ্রহণ করার মাধ্যমে বিভিন্ন রকমের রোগ দেখা যায়। ক্যান্সারের মধ্যে অন্যতম। তাই মাদক থেকে বিরত থাকুন।

মেয়েদের লম্বা হওয়ার জন্য প্রাকৃতিক ভাবে কিছু উপায় সম্পর্কে আলোচনা করা হয়েছে ।যেগুলো অনুসরণ করার মাধ্যমে একজন মেয়ে সহজেই তার উচ্চতা বাড়িয়ে তুলতে পারে।

সর্বশেষ

মেয়েদের লম্বা হওয়ার জন্য অপরিহার্য। আপনি যদি নিয়মিত উপরের কার্যকলাপগুলো করতে পারেন। তাহলে আপনি কয়েক মাসের মধ্যে আপনার শারীরিক পরিবর্তন দেখতে পারবেন। এছাড়াও আপনি ডাক্তারের শরণাপন্ন হতে পারেন।

পোস্টটি সম্পূন্ন করার জন্য ধন্যবাদ। এরকম পোস্ট পেতে ব্লগইনফোবিডি এর সাথে থাকুন। কোন প্রশ্ন থাকলে আমাদের সাথে যোগাযোগ করুন

আরো পড়ুন:

কিভাবে দ্রুত লম্বা হওয়া যায় প্রাকৃতিক টিপস!!

কি খেলে লম্বা হওয়া যায় জেনে নিন বিস্তারিত!!

BloginfoBD

আমি মোঃ সজিব মিয়া । কাজ করছি Bloginfobd, FST Bazar, FST IT , FST Telecom ওয়েবসাইটে ।


Leave a Comment

Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.