...

সাবুদানা কি । সাবুদানা খেলে কি মোটা হয়

984 views

সাবুদানা খেলে কি মোটা হয় আপনাদের রিকোয়েস্ট আবার একটি ওজন বাড়ানোর উপায় নিয়ে এলাম । এর আগে এ বিষয়ে অনেক পোষ্ট দেওয়া হয়েছে । পোষ্ট যদি না দেখে থাকেন তো প্লিজ এগুলো কি এগুলো খুবই কার্যকর ।

দুর্বলতা শেষ করে রোগা পাতলা শরীরে ওজন বাড়ায়। প্রায় রোগা-পাতলা লোকেরা এটাই ভাবে যে খাওয়া-দাওয়া কম করার জন্যই তার ওজন বাড়ছে না। এজন্য বেশি বেশি খাবার খাওয়ার চেষ্টা করে যাতে ওর শরীরের ওজন বাড়তে থাকে।

সাবুদানা খেলে কি মোটা হয়

কিন্তু অনেক বার এর উল্টোটা ঘটে। আমাদের শরীর বেশি খাবার হজম করতে পারে না আর আমাদের পেট খারাপ হয়ে যায় আর। ধীরে ধীরে আরও বেশি দুর্বল হতে শুরু করেন। আর এই কারনেই আমাদের ওজন বাড়ে না।

আর এত কিছু করার পরেও কোথাও-না-কোথাও আমরা আমাদের শরীরকে দোষ দেই কিন্তু আজকে যেই উপায় আপনাদের জন্য নিয়ে এসেছি এই উপায়ে আপনার ওজন তো বাড়াবে সাথে আপনার শরীরের সব দুর্বলতা গায়েব করে দেবে

 যেটা আপনার ওজন বাড়ার সাথে সাথে আপনি শক্তিশালী হবে তবে আসুন দেখে নিই কিভাবে আপনি এই উপায়টি কে তৈরি করবেন।  ওজন বাড়ানোর জন্য প্রত্যেকবার জিম জয়েন করলে হয় না কেননা যতক্ষণ আমাদের শরীর খাওয়া খাবার হজম করে।

সাবুদানা খেলে কি মোটা হয় এর জন্য আমাদের পাচন শক্তি মজবুত হয় অনেক জরুরী। খাবার আমাদের শরীরে লাগে আর আমাদের ওজন বাড়াতে লাগে

সাবুদানা কি

এজন্য সবার প্রথমে আমরা এখানে ছুটি নেব টি হল সাবুদানা । ওজন বাড়ানোর সাবুদানা অনেক উপকারী । এটি খাওয়ার পর আমাদের শরীরে খুবই দ্রুত হজম হয় । আর পাচন শক্তি সবথেকে মজবুত করার সাথে সাথে সব ধরনের প্রোটিন আর ক্যালসিয়াম পাওয়া যায়।

যেটি আমাদের শরীর মাংসপেশিকে বাড়ানোর সাথে সাথে আমাদের হারকে মজবুত করে। যেটা আমাদের পুরো শরীরের ওজন বাড়ে। সাবুদানা আপনি সহজেই দোকান থেকে পেয়ে যাবেন ।

সাবুদানা ব্যাবহার

এর ব্যবহার করার জন্য একটি খালি বাটিতে অর্ধেক বাটি সাবুদানা নিয়ে নিন। যাতে শরীরে ভালভাবে হজম হয়ে যায় এর জন্য আমরা নেব দুধকে । দুধ যদি না থাকে তবে জল দিয়ে নিতে পারেন । কিন্তু দ্রুত ওজন বাড়াতে চাইলে দুধ অবশ্যই নিবেন । আর এটি  ক্ষীরের মতো তেরী করবেন । আপনি দেড় থেকে দুই গ্লাস মাত্রায়দুধ নিন।

দুধ ভাল করে ফুটে যাবে তখন আপনি এতে এই সাবুদানা গুলি মিশিয়ে নিন। সেদিন আপনি এর ভালো করে ক্ষীর বানিয়ে নিন আর আপনি বাদাম ও কিসমিসের মতো ড্রাই ফুড মেশাতে পারেন ।

এখন আমাদের সাবুদানার ক্ষীর তেরী হয়েছে । আপনার সহজে পেটে হজম হবে সাথে আপনার পাচন শক্তিকে এত মজুদ বানাবে যে আপনি যেটাই খাবেন ওটা আপনার শরীর হজম হবে।  আর আপনার শরীর নতুন মাংস তৈরি হবে যেটা আপনার ওজন বাড়তে শুরু করবে।

সাবুদানা খাওয়ার নিয়ম

এখানে ক্ষীর  ব্যবহার আপনাকে সকালে নাস্তা করার ২৫ থেকে ৩০ মিনিট পর করতে হবে । মোটামুটি আপনি দুপুরে খাবার খাওয়ার আগে পানি খাবেন সাথে সাথে আপনাকে এখানে নিতে হবে তিনটি সেদ্ধ করা আলু ।

আপনি তিনটি সেদ্ধ করা আলু নিয়ে এই ক্ষীর সেবন করতে পারেন । সিদ্ব আরু সেবন করবেন এই ক্ষীর সাথে । আপনি প্রতিদিন এই ছোট্ট নিয়মটি মেনে চলুন আর দেখবেন এটি কিভাবে আপনার পচন শক্তি ঠিক করে আপনার শরীরের ওজন বাড়ায়।

সাবুদানা খেলে কি মোটা হয় সর্বশেষ

আর কিছু দিন আপনি দেখবেন যে আপনার রোগা পাতলা শরীর ওজন বাড়তে শুরু হয়ে যাবে।  আরেকটি হেলদি আর শক্তিশালী শরীরে তৈরি হবে।

আবার দেখা হবে একটি নতুন পোষ্টে সাথে যদি আপনার পোষ্টে পছন্দের হয়ে থাকে তাহলে কমেন্ট করবেন । পোষ্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

পড়ুন: আমি মোটা হবো কিভাবে-মোটা হওয়ার সহজ উপায়

BloginfoBD

আমি মোঃ সজিব মিয়া । কাজ করছি Bloginfobd, FST Bazar, FST IT , FST Telecom ওয়েবসাইটে ।


Leave a Comment

Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.