...

ইউটিউব থেকে আয় করার সেরা ৫ টি উপায়

55 views

আসসালামু আলাইকুম

কি অবস্থা সবার? আশা করি ভাল আছেন । আজ আমি যে বিষয়টা নিয়ে কথা বলবো ইউটিউব থেকে আয় করার ৫ টি উপায়। আমরা সকলেই জানি যে ইউটিউব করছে বর্তমানে অনেক জনপ্রিয় একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ।

আমরা দৈনন্দিন জীবনের যেকোনো কিছু নতুন কিছু জানার জন্য, আমরা লেখাপড়া যেকোনো বিষয়ে, কোনো রান্নাবান্না, যে কোন কিছু সম্পর্কে জানার জন্য youtube-এ গিয়ে সার্চ করে থাকি। ইউটিউবে ভিডিও দেখি ।

আপনাদের জন্য বিভিন্ন ভিডিও তৈরি করেছে। আমরা সেই বিষয়টি ধারণা পেয়ে থাকি। তো আমি এই পোষ্টে আলোচনা করব ইউটিউব থেকে কিভাবে টাকা আয় করা যায় বা ইউটিউব থেকে কত টাকা আয় করা যায়।

এগুলো নিয়ে আগে দুইটা তিনটা পোষ্ট আগে তৈরি করা আছে। তারই ধারাবাহিকতায় আজকে আমি ইউটিউব থেকে আয় করার ৫টি উপায় নিয়ে আলোচনা করব। কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করে ওইটা থেকে আপনি অনেক আয় করতে পারেন।

আপনারা জানেন আমি অনেকগুলা পোষ্ট করেছি যেগুলো ফ্রিল্যান্সিং রিলেটেড। অনলাইনে বিভিন্ন অনলাইনে জানিয়ে বিভিন্ন বিষয় নিয়ে তারই ধারাবাহিকতায় আজকে আমার এই পোষ্টটি দেখেছেন তাদেরকে ধন্যবাদ আর যারা দেখেননি চাইলে দেখে আসতে পারেন হয়তো আপনাদের কিছুটা হলেও উপকার হতে পারে।

আরও পড়ুন:ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায় জেনে নিন

আর তো চলুন শুরু করা যাক আমরা সকলেই জানি যে ইউটিউবে একটা বর্তমান সময়ে খুবই জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম সংখ্যা আশেপাশে আমাদের অনেকের কাছে শুনে থাকবেন ইউটিউব থেকে অনুপ্রাণিত হয়ে অনেকেই লাখ লাখ টাকা ইনকাম করছে।

গুগল এডসেন্স

ইউটিউব থেকে আয় করার ৫ টি উপায় গুলো হচ্ছে ১ নাম্বার আছে গুগল এডসেন্স। আমাদের যখন একটা ভিডিও প্লে করে তখন ভিডিওর শুরুতে অ্যাড চলে আসে এবং শেষের দিকে অ্যাড চলে আসে মূলত এডসেন্সের মাধ্যমে আয় শুরু হয় ঐটার জন্যই বা গুগল অর্থ প্রদান করে।

স্পনসর্শিপ নেওয়ার মাধ্যমে

ইউটিউব ব্লগ করতেছে কেউ ব্লগিং করে। কেউ বিজনেস ব্লগ করতেছে বা কেউ টিটোরিয়াল বা বিভিন্ন করতেছে তখন তাদেরকে বিভিন্ন কোম্পানি থেকে স্পনসর্শিপ দেওয়া হয়। বাংলাদেশের মধ্যে আরো অনেকগুলো ব্লগার আছে।

তাদেরকে বিভিন্ন কোম্পানি রেফার করেন ।যে তাতে রেস্টুরেন্ট নিয়ে একটা রিভিউ করে দিবে। ওইটার জন্য তারা একটা ব্লগ করবে তার মাধ্যমে তাদের একটা জনপ্রিয় হয়ে গেল তখন তাদেরকে বিভিন্ন রেস্টুরেন্ট ভিডিও করতে দেয়।

যারা টিটোরিয়াল কনটেন্ট নিয়ে কাজ করছে তাদেরকে বিভিন্ন রকম বইমেলা তাদেরকে বিভিন্ন কোম্পানির সেবা স্পন্সর অফার করেছে তারা যে সমস্ত স্পন্সর ভিডিও তাদের একটা ভিডিও করে দিতে।

তাদের একটা ভিডিও নিজস্ব চ্যানেল যখন ভিডিও শেয়ার করে ওইটাকে ওটার জন্য তার একটা ভালো মনের একটা মানুষ একটা পেমেন্ট নিয়ে তাকে ১মিনিট অফার করবে এটাই হচ্ছে ইউটিউব এর মাধ্যমে আয় করার পদ্বতি।

আরও পড়ুন: ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করা যায়

অ্যাফিলিয়েট মার্কেটিং

তিন নাম্বার মার্কেটিং হচ্ছে মূলত অ্যাফিলিয়েট মার্কেটিং। যারা জানেনা তাদের জন্য। ধরেন আপনি একটা মোবাইল ফোন সেল করে দিলেন ওই ৪ মোবাইল ফোনটা যদি ১০ হাজার টাকায় আপনাকে ওখান থেকে ১০০০ টাকা দেয়া হবে ওইটা হচ্ছে কমিশনকে স্থানগুলোতে আফিলিয়েট মারকেটিং।

এই ছাড়া দেখবেন যে ইউটিউব চ্যানেল অ্যামাজনের বিভিন্ন প্রোডাক্ট নিয়ে শেয়ার করেছে। টপ ফাইভ বেস্ট ক্যামেরাস ২৫০০ আপনার ওদের বেস্ট মাস্টার ক্যামেরা ক্রয় করতে চাই ।তাহলে আপনি ডিসক্রিপশন এ গেলে দেখবেন অ্যামাজনের লিংক দেখতে পাবেন।

এখন আমি যদি এই ক্যামেরাটা কিনি তাহলে উনি একটা কমিশন পাবেন। তো এরকম আপনিও যখন আপনি দেখলেও যেন মনে হচ্ছে এটি ক্যামেরা তারপরের ক্যামেরাগুলো তারপরেও তারপরে সবকিছু আপনি দেখেন তো আপনিও চাইলে এগুলো কোন এফিলিয়েট মার্কেটিং এর কাজটা করতে পারবেন

আপনার নিজস্ব প্রোডাক্ট

আমি যে কোন একটা কাজ করে আপনি একটা ফ্যাশন আছে ।আপনি একটা কাজ করেন সেটা হচ্ছে আপনি একজন একজনের ভিডিও এডিটর এডিটর সেটা ভিডিও এডিটিং সার্ভিস কে গুরুত্ব সেটা মনে আপনার ইউটিউব এর মাধ্যমে দিতে পারবেন।

প্রডাক্ত রিভিউ করার মাধ্যমে

আপনি আপনার নিজস্ব বিনিয়োগ করতে চান আপনার চ্যানেলটা গ্রহণের সাথে আপনি যে বলেছিলেন যে আপনি টিফিন সার্ভিস নিজের মাধ্যমে সেল করতে পারেন আপনি এখানে দেখলে বুঝতে পারবেন একটা ভিডিও দেখবেন

তারা কিন্তু আপনাকে বিভিন্ন বিভিন্ন পড়ালেখা সম্পর্কে বিভিন্ন লাইফ স্টাইল সম্পর্কে বিভিন্ন টিউটরিয়াল করতেছে । তারা কি করেন বিভিন্ন বই এর অফার করেন যে তারা তাদের কাছে এই যে বিভিন্ন বই আছে।

তারা ইংলিশ নির্বিঘ্ন কথা বলতে পারবেন ইংলিশ বই আছে । তারপর আপনার বিভিন্ন ভাবে তাদের ভিডিওগুলো আপনাকে দেখছেন বিভিন্নরকম বই কিনছেন।

পোষ্টটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। কোন প্রশ্ন কমেন্টে জানাবেন। নিয়মিত ব্লগইনফো বিডিতে ভিজিত করবেন।

ধন্যবাদ

BloginfoBD

আমি মোঃ সজিব মিয়া । কাজ করছি Bloginfobd, FST Bazar, FST IT , FST Telecom ওয়েবসাইটে ।


Leave a Comment

Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.